টিনএজারের ‘যৌন উত্তেজক ছবি’ বিতর্কে বিবিসি উপস্থাপক

টিবিএন ডেস্ক

জুলাই ৮ ২০২৩, ২২:৫০

টিনএজারের ‘যৌন উত্তেজক ছবি’ বিতর্কে বিবিসি উপস্থাপক
  • 0

বিবিসির শীর্ষ এক উপস্থাপকের বিরুদ্ধে অর্থের বিনিময়ে এক টিনএজারের যৌন উত্তেজক ছবি সংগ্রহের অভিযোগ উঠেছে। ওই উপস্থাপক টিনএজারটিকে কোকেইন নিতে ৩৫ হাজার ইউরোর বেশি অর্থ দেন বলে অভিযোগ করেছেন তার মা।

অভিযোগে বলা হয়েছে, দুজনের ১৭ বছর বয়স থেকে অর্থের বিনিময়ে যৌন উত্তেজক ছবি নেয়া শুরু করেন ওই উপস্থাপক।

অভিযোগকারী টিনের মা জানিয়েছেন, তার সন্তান এখন ২০ বছর বয়সী। ব্যাংক অ্যাকাউন্টের তথ্য থেকে তিনি ওই উপস্থাপকের পরিচয় নিশ্চিত হয়েছেন। কোকেইন গ্রহণের জন্য তার সন্তান ওই অর্থ ব্যয় করছিল।

বিবিসি উপস্থাপক সম্পর্কে তিনি বলেন, ‘আমি যখন তাকে টিভি পর্দায় দেখি, তখন আমি অসুস্থ বোধ করি। আমার সন্তানের জীবন ধ্বংস করার জন্য আমি বিবিসির এই উপস্থাপককে দায়ী করছি।

‘আমার সন্তানের নিষ্পাপ মানসিকতার সুযোগ নিয়ে তাকে ক্র্যাক কোকেইন নিতে উদ্বুদ্ধ করেছেন তিনি। এটি আমার সন্তানকে মেরে ফেলতে সক্ষম।’

টিনএজারের আচরণ থেকে ক্রমাগত কোকেইনে আসক্ত হওয়ার সন্দেহ করার পর ১৯ মে বিবিসিতে আনুষ্ঠানিক অভিযোগ জানায় তার পরিবার। তারা বিবিসি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন- ওই উপস্থাপক যেন তাদের সন্তানকে ‘নগদ অর্থ পাঠানো বন্ধ’ করেন।

অভিযোগকারী টিনএজারের ক্ষিপ্ত মা শুক্রবার রাতে বলেছেন, ‘কীভাবে মাত্র তিন বছরেই আমার হাসি-খুশি সন্তান প্রাণহীন কোকেইনে আসক্ত হয়ে গেছে।’

টিনএজারের মায়ের অভিযোগের পর শুক্রবার রাতেই উপস্থাপককে অনুষ্ঠান পরিচালনা থেকে সরিয়ে দিয়েছে বিবিসি। অভিযোগের তদন্ত চলাকালীন অনুষ্ঠান উপস্থাপনা থেকে তাকে বিরত থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিবিসির মুখপাত্র শুক্রবার বলেন, ‘আমরা যেকোনো অভিযোগ খুব গুরুত্বের সঙ্গে গ্রহণ করি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযোগ প্রমাণ হলে আমরা আইনি ব্যবস্থা নেব।’


0 মন্তব্য

মন্তব্য করুন