ক্যালিফোর্নিয়ায় পাহাড়ি ঝিরিতে ভেসে ২ শিশুর মৃত্যু

টিবিএন ডেস্ক

মে ৮ ২০২৪, ১৮:৪০

প্রবাহিত ঝিরি। ছবি: সংগৃহীত

প্রবাহিত ঝিরি। ছবি: সংগৃহীত

  • 0

সাউথ ক্যালিফোর্নিয়ার সান বার্নারডিনো পর্বতমালা থেকে প্রবাহিত ঝিরিতে ভেসে দুই শিশুর মৃত্যু হয়েছে।

সান বার্নারডিনো কাউন্ট শেরিফ ডিপার্টমেন্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার এক নারী তার চার বছর বয়সী মেয়ে ও দুই বছর বয়সী ছেলেকে নিয়ে মিল ক্রিকের কাছে থারম্যান ফ্ল্যাট পিকনিক এরিয়ায় ঘুরতে গেলে এই ঘটনা ঘটে।

শেরিফ ডিপার্টমেন্ট জানিয়েছে, পাহাড়ি ঝিরির পাশেই শিশু দুইটি খেলা করছিল এমন সময় মা তার ছেলেকে পরিচর্যায় ব্যস্ত থাকায় মেয়ে শিশুটি দ্রুত প্রবাহিত পাহাড়ি ঝিরিতে পড়ে নিখোঁজ হয়। সেই মা অনেক খোঁজাখুঁজি করেও তার কন্যা শিশুটির সন্ধান পাননি।

যখন তিনি ফিরে আসেন, তখন তার ছেলেও নিখোঁজ ছিল। ধারণা করা হচ্ছে, মেয়ের খোঁজাখুঁজিতে ব্যস্ত থাকার ফাঁকে তার ছেলে শিশুটিও নদীতে নেমে গিয়ে ছিল।

মা তার উভয় সন্তানের জন্য উন্মাদ হয়ে খুঁজছিলেন। তারপরে পিকনিক অঞ্চলে গিয়ে অন্য একটি পরিবারকে তার সন্তানদের অনুসন্ধানে সহায়তা করতে বলেন। কিন্তু তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়।

লস অ্যাঞ্জেলেস থেকে ১১৩ কিলোমিটার পূর্বে স্থানীয় সময় বিকেল ৪টার দিকে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুই শিশুকে খুঁজে পায়। দুই ভাই-বোনকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তারা সেখান মারা যায়। তাৎক্ষণিকভাবে শিশু ও তাদের মায়ের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

ক্যালিফোর্নিয়া কর্তৃপক্ষ নিয়মিতভাবে সতর্ক করে দেয় যে, বসন্তের তুষার গলে স্টেইটের নদী ও পাহাড়ি ঝিরিগুলো খুব বিপজ্জনক হয়ে উঠতে পারে। তাই এসব এলাকা এড়িয়ে চলতে বলা হয়।


0 মন্তব্য

মন্তব্য করুন