এভানস্টনের বিচে গুলিতে কিশোর নিহত

টিবিএন ডেস্ক

এপ্রিল ১৩ ২০২৩, ২১:০২

এভানস্টনের বিচে গুলিতে কিশোর নিহত
  • 0

ইলিনয়ের এভানস্টন শহরের ক্লার্ক স্ট্রিট বিচে গুলিতে এক কিশোরের মৃত্যু হয়েছে। গুলিতে আহত হয়েছে আরও দুই জন।

পুলিশ জানায়, সন্দেহভাজন দুই হামলাকারী বুধবার রাতে গুলি চালানোর পর একটি সেডান গাড়িতে উত্তর দিকের শেরিদান রোড ধরে পালিয়ে যায়। 

ঘটনার পর বিচের সবাইকে নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়। 

পুলিশ এক বিবৃতিতে জানায়, আরামদায়ক আবহাওয়া উপভোগ করতে লোকারণ্য ছিল জনপ্রিয় ক্লার্ক স্ট্রিট বিচ। শেরিদান রোডের ১৮০০-ব্লকে রাত ৮টার দিকে গুলির শব্দ শোনা যায়। 

ঘটনাস্থল থেকে ১৮ বছর বয়সী এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কুক কাউন্টি মেডিক্যাল এক্সামিনার অফিসের ডিএনএ পরীক্ষায় নিহতের পরিচয় নিশ্চিত করা হয়। জানা যায়, য্যাকুইস ইরবি নামের ওই কিশোরের বাড়ি স্কোকি শহরে। 

গুলিতে আহত ১৫ বছরের আরও দুই কিশোরের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। 

পুলিশ জানায়, হামলায় নিহত এবং আহতদের কেউ স্কুলের শিক্ষার্থী নয়। 

হামলার প্রত্যক্ষদর্শী বিয়াট্রিক্স কোভাক্স এবিসি সেভেনকে বলেন, ‘‘আমরা বেঞ্চে বসেছিলাম। এমন সময় প্রায় ১০টি গুলির শব্দ শুনতে পাই, তবে আতশবাজি ভেবে গুরুত্ব দিইনি। এরপরই আমরা দেখতে পাই আশেপাশের লোকেরা ‘পালাও, এটি অস্ত্রের গুলি’ বলে চিৎকার করতে করতে দৌড়াচ্ছে। আমরাও তখন বিচ ছেড়ে চলে আসি।‘’

এভানস্টন পুলিশ কমান্ডার রায়ান গ্লু জানান, এখনও পর্যন্ত কোনো সন্দেহভাজন হামলাকারীকে আটক করা যায়নি। তবে এলাকাটির নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

তিনি বলেন, ‘কী কারণে গুলি চালানো হয়েছে তা স্পষ্ট নয়, তবে প্রাথমিক তদন্তে আমরা নিশ্চিত এটি একটি সুনির্দিষ্ট হামলার ঘটনা।‘


0 মন্তব্য

মন্তব্য করুন