হোয়াইট হাউযে পাওয়া গেল ‘কোকেইন সদৃশ’ বস্তু

টিবিএন ডেস্ক

জুলাই ৫ ২০২৩, ২:৪০

হোয়াইট হাউয। ছবি:  সংগৃহীত

হোয়াইট হাউয। ছবি: সংগৃহীত

  • 0

হোয়াইট হাউযে একটি ‘অজ্ঞাত বস্তু’ তদন্ত করছে গোয়েন্দা সংস্থা। সূত্রের বরাতে এবিসি নিউজ জানিয়েছে, হোয়াইট হাউযের রেডিও ট্র্যাফিকে এ বস্তুকে ‘কোকেইন সদৃশ’ বলা হয়েছে।

গোয়েন্দা সংস্থার মুখপাত্র অ্যান্থনি গুগলিয়েলমি এক বিবৃতিতে বলেন, ‘সিক্রেট সার্ভিসের অফিসাররা হোয়াইট হাউযে পাওয়া একটি অজ্ঞাত বস্তু নিয়ে তদন্ত করার সময় কার্যালয়গুলো সাময়িক বন্ধ রাখা হয়।’

তিনি যোগ করেন, ‘বিষয়টি খতিয়ে দেখতে ডিসি ফায়ার ডিপার্টমেন্টকে ডাকা হয়। তারা জানায় বস্তুটি বিপজ্জনক নয়। এটি হোয়াইট হাউযে কীভাবে আসল তা নিয়ে তদন্ত চলমান।’

সূত্রের বরাত দিয়ে এবিসি নিউজ জানিয়েছে, ডিসি ফায়ার ও ইমার্জেন্সি মেডিক্যাল সার্ভিসেসের (ইএমএস) মধ্যে রেডিও যোগাযোগের সময় হোয়াইট হাউসের মাঠে পাওয়া বস্তুটিকে কোকেইন সদৃশ পাউডারের মতো বলে উল্লেখ করা হয়। একটি হলুদ বারে কোকেইন হাইড্রোক্লোরাইড লেখা রয়েছে বলেও উল্লেখ করা হয় রেডিও যোগাযোগে। সিক্রেট সার্ভিসের ল্যাবে পরবর্তী পরীক্ষার জন্য একে পাঠানো হয়েছে।

কোকেইন হাইড্রোক্লোরাইড চেতনানাশক হিসেবে এবং রক্তপাত বন্ধেও ব্যবহার করা হয়। ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের ন্যাশনাল সেন্টার ফর বায়োটেকনোলজি ইনফরমেশন অনুসারে এর প্রভাব ক্র্যাক কোকেইনের মতো হতে পারে।

এ ঘটনার সময় প্রেসিডেন্ট জো বাইডেন ক্যাম্প ডেভিডে ছিলেন।


0 মন্তব্য

মন্তব্য করুন