টেক্সাসে টর্নেডোর আঘাতে নিহত ৬, আহত শতাধিক

টিবিএন ডেস্ক

মে ২৬ ২০২৪, ২০:১৫

আরকানসায় টর্নেডোর আঘাত। ছবি: কেএইচবিএস

আরকানসায় টর্নেডোর আঘাত। ছবি: কেএইচবিএস

  • 0

শনিবার রাতে টেক্সাসের উত্তরাঞ্চলীয় ডালাস এবং উত্তর-পশ্চিম আরকানসাতে টর্নেডোর আঘাতে অন্তত ছয়জন নিহত হওয়ার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ টর্নেডোর আঘাতে শতাধিক মানুষ আহত হয়েছেন বলেও জানানো হয়েছে।

টেক্সাসের কুক কাউন্টির শেরিফ রে স্যাপিংটন ডালাস-ফোর্ট ওয়ার্থ এবিসি অনুমোদিত ডব্লিউএফএএকে বলেন, নিহতদের মধ্যে শিশুরাও রয়েছে। এছাড়া অন্তত দুই শিশু নিখোঁজ রয়েছে বলেও জানান তিনি।

শেরিফ জানান, টর্নেডোটি টেক্সাসের ভ্যালি ভিউয়ের কাছে রাস্তার পাশে একটি দর্শনীয় স্থান বা পর্যটন কেন্দ্রে আঘাত হানে।

স্যাপিংটন বলেন, তিনি আশঙ্কা করছেন যে রোববার সূর্যোদয়ের সময় আরও খারাপ খবর আসবে কারণ অনুসন্ধান ও উদ্ধার কর্মীরা জীবিতদের সন্ধান অব্যাহত রেখেছে। কারণ কর্মকর্তারা জানিয়েছে যে তারা সেখানে ক্ষয়ক্ষতির বিষয়টি ভালভাবে পর্যবেক্ষণ করেছেন।

স্যাপিংটন বলেন, ‘আমি কেবল দিনের আলো সম্পর্কে চিন্তা করি এবং আমরা আসলে কী খুঁজে পেতে যাচ্ছি। আমরা এখন পর্যন্ত ৬০ জনেরও বেশি মানুষ আহত হওয়ার খবর পেয়েছি। আমি মনে করি দিনের আলো আমাদের ভালো খবর দেবে না। ক্ষয়ক্ষতির ভয়াবহতা দিনের আলোয় প্রকাশ পাবে।’

স্যাপিংটনের মতে, এই হতাহতের বেশিরভাগই ডালাসের প্রায় ৬০ মাইল উত্তর-পশ্চিমে ভ্যালি ভিউয়ের নিকটবর্তী এফআরএফ এস্টেটে ঘটেছে। তিনি বলেন, জরুরি কর্মীরা রোববার সকালে 'বড় ধরনের ক্ষয়ক্ষতির' মধ্যে জীবিতদের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

তিনি বলেন, ‘ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোর মধ্যে আরেকটি ক্ষতিগ্রস্থ অঞ্চল হল ভ্যালি ভিউয়ের গেটওয়ে এপি ট্র্যাভেল সেন্টার, যেখানে অনেক লোক পার্কিং লটে বা ট্রাক স্টপের বিশ্রামাগারে আশ্রয় নেয়ার জন্য রাস্তা থেকে সরে এসেছিল। সেখানেই ৬০ থেকে ৮০ জন আহত হয়েছেন।’

কুক কাউন্টি শেরিফের কার্যালয় রোববার সকালে এক বিবৃতিতে বলেছে, ‘ঝড়ে গেটওয়ে এপি ট্রাভেল সেন্টারসহ অসংখ্য বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে। জরুরি পরিষেবাগুলো নিখোঁজ ব্যক্তিদের খোঁজে ধ্বংসস্তূপে তল্লাশি চালাচ্ছে। সেখানে অসংখ্য মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

কুক কাউন্টি শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে যে, আহত ও নিহত সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে সেই তথ্য প্রকাশ করা হবে। বাসিন্দাদের আপডেট তথ্যের জন্য স্থানীয় সংবাদ এবং অফিসিয়াল চ্যানেলগুলো দেখতে বলা হয়েছে।


0 মন্তব্য

মন্তব্য করুন