অস্টিনকে হাসপাতালে ভর্তির খবর জানতেন না বাইডেন

টিবিএন ডেস্ক

জানুয়ারি ৭ ২০২৪, ১৭:২২

সেক্রেটারি অফ ডিফেন্স লয়েড অস্টিন। ছবি: সংগৃহীত

সেক্রেটারি অফ ডিফেন্স লয়েড অস্টিন। ছবি: সংগৃহীত

  • 0

সেক্রেটারি অফ ডিফেন্স লয়েড অস্টিনকে হাসপাতালে ভর্তি করার খবর প্রেসিডেন্ট জো বাইডেন কয়েকদিন ধরেই জানতেন না। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র সিএনএনকে এ তথ্য জানিয়েছে।

ন্যাশনাল সিকিউরিটি এডভাইজার জেইক সালিভান বৃহস্পতিবার বিকেলে বাইডেনকে বিষয়টি অবহিত করেন। অস্ত্রোপচারের জটিলতার কারণে নতুন বছরের প্রথম দিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পেন্টাগন শুক্রবার তার হাসপাতালে ভর্তির ঘোষণা দিয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার পাঁচ দিন পর শনিবার অস্টিন এক বিবৃতিতে বলেন, জনগণকে অবহিত করার জন্য তিনি আরও ভাল কাজ করতে পারতেন।

অস্টিন তার অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি। এমনকি ১ জানুয়ারি কেন তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাও জানাননি। শনিবার সন্ধ্যা পর্যন্ত তিনি হাসপাতালেই ছিলেন বলে এক প্রতিরক্ষা কর্মকর্তা জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় অস্টিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেছেন, তিনি সুস্থ আছেন এবং পেন্টাগনে ফিরে আসার অপেক্ষায় আছেন।

আরও পড়ুন: নেতানিয়াহুর কৌশল পরিবর্তনে চাপ দিতে অস্টিনের ইযরায়েল সফর

তিনি বিবৃতিতে বলেন, ‘আমি আরও ভাল করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

জনগণ বা সংবাদমাধ্যমকে সময়মতো অবহিত করতে ব্যর্থ হওয়ার জন্য তিনি ক্ষমা চাননি। হাসপাতালে ভর্তি ঊর্ধ্বতন প্রশাসন ও সামরিক কর্মকর্তারা সাধারণত ২৪ ঘণ্টার মধ্যে একটি বিবৃতি দেন।

প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তারা জানিয়েছেন, অস্টিনের হাসপাতালে ভর্তি হওয়া এবং হোয়াইট হাউজকে অবহিত করতে দেরি হওয়ার খবর শুনে তারা হতবাক হয়েছেন।

দুই অ্যামেরিকান কর্মকর্তা জানিয়েছেন, অস্টিন হাসপাতালে ভর্তি হলে পুয়ের্তো রিকোতে ছুটি কাটানোর সময় ডেপুটি ডিফেন্স সেক্রেটারি ক্যাথলিন হিকস দায়িত্ব গ্রহণ করেন। অস্টিনের হাসপাতালে ভর্তি হওয়ার আগে হিকস পুয়ের্তো রিকোতে পৌঁছান।

অস্টিন তার দায়িত্ব পুনরায় গ্রহণ করেছেন এবং হোয়াইট হাউযের একজন কর্মকর্তা সিএনএনকে বলেছেন যে বাইডেন ও অস্টিন শনিবার সন্ধ্যায় কথা বলেছেন। হোয়াইট হাউযের ওই কর্মকর্তা এই ফোনালাপকে ‘উষ্ণ আলোচনা’ হিসেবে বর্ণনা করে বলেন, ‘অস্টিনের ওপর প্রেসিডেন্টের পূর্ণ আস্থা রয়েছে এবং তিনি পেন্টাগনে ফিরে আসার অপেক্ষায় আছেন।’

পেন্টাগনের প্রেস সেক্রেটারি মেজর জেনারেল প্যাট রাইডার শুক্রবার সন্ধ্যায় বলেছেন, অস্টিন সুস্থ হয়ে উঠছেন।


0 মন্তব্য

মন্তব্য করুন