ডায়ানার উচ্ছ্বসিত প্রশংসায় কেট মিডলটন

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৯ ২০২৩, ১৭:৪৩

প্রিন্সেস ডায়ানার আংটি পরছেন তার ছেলের সহধর্মিনী প্রিন্সেস অফ ওয়েলস কেট মিডলটন (বাঁয়ে)। ছবি: সংগৃহীত

প্রিন্সেস ডায়ানার আংটি পরছেন তার ছেলের সহধর্মিনী প্রিন্সেস অফ ওয়েলস কেট মিডলটন (বাঁয়ে)। ছবি: সংগৃহীত

  • 0

মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় নিহত প্রিন্সেস ডায়ানাকে নিয়ে তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম এবং প্রিন্স হ্যারি কিছু প্রকাশ্য স্মৃতিচারণ করলেও রাজপরিবারের অন্য সদস্যরা প্রসঙ্গটি এড়িয়ে চলতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। তবে গত বৃহস্পতিবার আকস্মিকভাবেই প্রিন্সেন ডায়নাকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা ঝরল প্রিন্স উইলিয়ামের সহধর্মিনী প্রিন্সেস অফ ওয়েলস কেট মিডলটনের কণ্ঠে।

ওয়েলস সেন্ট্রাল বিকন মাউন্টেইন রেস্কিউ টিমের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্সেস অফ ওয়েলস কেট মিডলটন। ভলান্টিয়ারদের সঙ্গে লিটল ড্রাগন পিজ্জা খেতে খেতে আশেপাশে জড়ো হওয়া নাগরিকদের সঙ্গে গল্পে মেতে উঠেন এ রাজকীয় দম্পতি। 

কেট মিডলটনকে তার এনগেইযমেন্ট রিং সম্পর্কে একজন জিজ্ঞেস করতেই তিনি জানান, সেটি প্রিন্স উইলিয়ামের প্রয়াত মা ‘ডায়ানার’ আংটি। 

ঘটনাস্থলের একটি ভিডিওতে দেখা যায়, এনগেইযমেন্ট রিং নিয়ে উচ্ছ্বাস ঝরছে কেট মিডলটনের কণ্ঠ। তিনি বলেন, ‘প্রিন্সেস ডায়ানার হাতেও এই আংটিটি একই মাপের ছিল। আমি সেটি একদম পরিবর্তন করিনি।‘

প্রিন্সেস অফ ওয়েলস বলেন, ‘আমার কাছে এই আংটিটি খুবই স্পেশাল। এটা পরতে পারা দারুণ সম্মানের…’ 

রাজপরিবারে প্রিন্সেস ডায়ানার প্রভাব নিয়েও মন্তব্য করেন তিনি। 

কেট মিডলটন বলেন, ‘আমার খুবই দুর্ভাগ্য তার (ডায়ানা) সঙ্গে দেখা করতে পারিনি।‘ 

তিনি জানান প্রিন্সেস ডায়ানা বেঁচে থাকলে নাতিদের জন্য ‘চমৎকার দাদী’ হতেন। 

প্রিন্সেস অব ওয়েলস বলেন, ‘রাজপরিবারে আমরা তাকে প্রতিনিয়ত মিস করি।‘ 

বৃটেইনের রাজা তৃতীয় চার্লসের সঙ্গে ১৯৮১ সালে বিয়ে হয় প্রিন্সেস ডায়ানার । তবে ১৯৯৬ সালে দাম্পত্য সম্পর্কে ইতি টানেন তারা। এরপর ১৯৯৭ সালে প্যারিসে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়ানা। 

প্রিন্সেস অফ ওয়েলস কেট মিডলটনকে বিভিন্ন সময়ে প্রিন্সেস ডায়ানার গয়না ও পোশাক পরতে দেখা গেছে। বৃটেইনের প্রয়াত রানী এলিজাবেথের প্ল্যাটিনাম জুবলি উদযাপনে কেট মিডল্টন প্রিন্সেস ডায়ানার কানের দুল পরে তাকে সম্মান জানিয়েছিলেন। 


0 মন্তব্য

মন্তব্য করুন