বিয়ন্সের ভক্তরা অ্যামেরিকা ছেড়ে ইউরোপ ছুটছে যে কারণে

টিবিএন ডেস্ক

মার্চ ২৬ ২০২৩, ২৩:১২

বিয়ন্সের ভক্তরা অ্যামেরিকা ছেড়ে ইউরোপ ছুটছে যে কারণে
  • 0

দেশে কনসার্টে খরচ করার চেয়ে তারা ইউরোপ গিয়ে কনসার্ট দেখার পাশাপাশি ঘুরে আসায় বেশি লাভ দেখছেন।

মার্সিডিজ এরিয়েল টিকটকে কন্টেন্ট বানান। বিয়ন্সের ভক্ত তিনি। তার গান শুনতে ২০১৮ সালে প্যারিসে হয়ে যাওয়া ‘অন দ্য রান টু ট্যুর’ কনসার্টে যান এরিয়েল। সেখানে ৯২ ডলারে পেয়ে যান ফ্লোর সিট। অথচ তার হোমটাউন ডালাসে একই টিকিট কিনতে গেলে গুনতে হয় ৯০০ ডলার বা তারও বেশি। 

 

বিয়ন্সের কনসার্ট দেখেতে এরিয়েল স্টকহোমেও গিয়েছিলেন। জানালেন, ফ্লাইটের টিকেট, হোটেলের ভাড়া ও কনসার্টের টিকেট মিলিয়ে যা খরচ হয়েছে, ডালাসে থাকা তার বন্ধুরা এর চেয়ে বেশি ডলারের টিকেট কিনে এরকম কনসার্ট দেখেছে। ওই কনসার্টে তিনি ভিআইপি টিকেট কিনেছিলেন ৩৬৬ ডলারে। 

 

এই অভিজ্ঞতার পর থেকে টিকটক ব্যবহার করে তিনি অ্যামেরিকার কনসার্ট টিকিটের উচ্চমূল্য নিয়ে লোকজনকে সচেতন করতে শুরু করেছেন। শেয়ার করছেন সস্তায় ইউরোপ যাত্রার নানা টিপস।    

 

ক্যান্টাকির লুওভলের ক্যায়লেন শ্ন্যাল জানান, নিজ এলাকায় বিয়ন্সের কনসার্টের টিকিটের চড়া দাম দেখে তিনি লন্ডনের কনসার্টে যাওয়ার কথা ভাবছেন। লুওভলে টিকিট কিনতে তাকে গুনতে হবে ৮০০ ডলার।

 

শ্ন্যাল বলেন, ‘লন্ডনের টিকিটের দাম দেখলাম ১৬৭ পাউন্ড অর্থ্যাৎ প্রায় ২০০ ডলার। ফ্লাইটের টিকিট পাওয়া যাচ্ছে প্রায় ৬৬০ ডলারে… 

 

'৮০০ ডলারই যদি খরচ করতে হয়, তবে কেন আমি এর পুরো ফায়দা নেব না’- এই ভেবে তিনি লন্ডনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেখানে তার বন্ধু থাকেন। কনসার্ট দেখার পাশাপাশি লন্ডনও ঘুরে আসবেন তিনি।

 

এরিয়েল ও শ্ন্যালের মতো বিয়ন্সে ভক্তদের মধ্যে ইদানিং ইউরোপ গিয়ে কনসার্ট দেখার প্রবণতা বেড়েছে। দেশে কনসার্টে খরচ করার চেয়ে তারা ইউরোপ গিয়ে কনসার্ট দেখার পাশাপাশি ঘুরে আসায় বেশি লাভ দেখছেন।

 

বিয়ন্সের কনসার্টের টিকিটের বিক্রির অফিসিয়াল ওয়েবসাইট হলো টিকিটমাস্টার। সেখানে টিকিট রিসেলও হয়। অর্থ্যাৎ কেনা টিকিট কেউ চাইলে সেখানে বিক্রি করতে পারে, সেটি কিনে ফের বিক্রি করে টিকিটমাস্টার। 

 

সম্প্রতি উচ্চমূল্যে টিকিট বিক্রির কারণে তোপের মুখে পড়তে হয়েছে প্রতিষ্ঠানটিকে। গ্রাহকরা অভিযোগ করেছে, রিসেল টিকিটের দামও চড়া হাঁকছে প্রতিষ্ঠানটি।

 

গত জানুয়ারিতে একটি সিনেট জুডিশিয়ারি কমিটি হিয়ারিংয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ডাকা হয়েছিল। সেখানে অত্যাধিক ফি রাখার বিষয়ে প্রশ্ন করা হয়েছিল।

 

এ বিষয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও সাড়া দেয়নি টিকিটমাস্টার।


0 মন্তব্য

মন্তব্য করুন