১৩ নারী বন্দিকে যৌন নিপীড়ন, সাবেক কর্মকর্তা গ্রেফতার

টিবিএন ডেস্ক

মে ২৫ ২০২৩, ২০:৪৪

যৌন নিপীড়নে অভিযুক্ত গ্রেগরি রদ্রিগেয। ছবি: ম্যাডেরা কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস/সিবিএস

যৌন নিপীড়নে অভিযুক্ত গ্রেগরি রদ্রিগেয। ছবি: ম্যাডেরা কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস/সিবিএস

  • 0

ক্যালিফোর্নিয়ায় নারী বন্দিদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারের সাবেক কর্মকর্তা গ্রেগরি রদ্রিগেযকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে রদ্রিগেযের ৩০০ বছরেরও বেশি কারাদণ্ড হতে পারে।

ম্যাডেরা কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস বুধবার এ তথ্য জানিয়েছে। 

প্রসিকিউটররা বলেন, সেন্ট্রাল ক্যালিফোর্নিয়া ওমেনস ফ্যাসিলিটিতে গত নয় বছরে কমপক্ষে ১৩ বন্দিকে যৌন নিপীড়নের অভিযোগে রদ্রিগেযকে গ্রেফতার করা হয়। তিনি ওই কারাগারের কারেকশনাল অফিসার ছিলেন। ১২ বছর কাজ করার পর গত অগাস্টে অবসর নেন তিনি ।

ডিএ অফিস জানিয়েছে, তার বিরুদ্ধে ধর্ষণ, সোডোমি, সেক্সুয়াল ব্যাটারি ও রেপ আন্ডার কালার অফ অথরিটিসহ ৯৬টি অভিযোগ আনা হয়েছে। ৫৪ বছর বয়সী রদ্রিগেযের পক্ষে কোনো অ্যাটর্নি লড়বেন কিনা, বুধবার পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি। তাকে ৭.৮ মিলিয়ন ডলারের বন্ডে হেফাজতে নেয়া হয়েছে।

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ কারেকশন অ্যান্ড রিহ্যাবিলিটেশনের অভ্যন্তরীণ তদন্তে জানা যায়, অন্তত ২২ বন্দিকে যৌন নিপীড়ন ও হেনস্তায় জড়িত ছিলেন রদ্রিগেয। ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসে এ বছরের শুরুতে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

প্রসিকিউটরদের তথ্য অনুযায়ী, রদ্রিগেযের বিরুদ্ধে প্রথম অভিযোগ আনা হয় ২০১৪ সালে। তবে বেশিরভাগ অভিযোগের ঘটনা গত দুই বছরের।

রদ্রিগেযকে গ্রেফতারের পর বুধবার ডিএ অফিস বলেছে, ‘তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো কোনোভাবেই আমাদের অন্য অফিসারদের পেশাদারত্বের প্রতিফলন নয়। আমাদের বেশিরভাগ অফিসার বন্দিদের নিরাপদে রাখতে কাজ করেন। আমরা আশা করব, এই আসামিকে অপসারণ ও গ্রেফতার অন্যদেরকে আইন মেনে কাজ করায় উৎসাহ যোগাবে।’


0 মন্তব্য

মন্তব্য করুন