প্যালট্রো স্কি দুর্ঘটনা মামলায় চূড়ান্ত যুক্তিতর্ক

টিবিএন ডেস্ক

মার্চ ৩০ ২০২৩, ২৩:০৬

অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রো আদালতে

অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রো আদালতে

  • 0

হলিউডের অস্কারজয়ী অভিনয়শিল্পী গুয়েনেথ প্যালট্রোর বিরুদ্ধে চলমান স্কি দুর্ঘটনার মামলার বিচার শেষ পর্যায়ে। আদালতে বৃহস্পতিবার চলছে মামলার চূড়ান্ত যুক্তিতর্ক।

এদিন দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্যালট্রো ও বাদি টেরি স্যানডারসনের আইনজীবীদের উপস্থিতিতে শুনানি চলছিল। 

ইউটাহ স্টেইটের পার্ক সিটির থার্ড ডিস্ট্রিক্ট কোর্টে চলছে এই শুনানি। 

এই স্টেইটের ডিয়ার ভ্যালি রিসোর্টে ২০১৬ সালে দুর্ঘটনাটি ঘটে। এতে মারাত্মক আহত হন চক্ষু চিকিৎসক টেরি স্যানডারসন। তার অভিযোগ, স্কি করার সময় প্যালট্রোর মনোসংযোগ ছিল না। দুর্ঘটনায় স্যানডারসন মাথায় গুরুতর আঘাত পান ও তার পাঁজরের হার ভেঙে যায়। 

মামলায় তিনি ক্ষতিপূরণ হিসেবে ৩ লাখ ডলার দাবি করেছেন। 

তবে অভিযোগ নাকচ করে প্যালট্রো দাবি করেন, স্যানডারসনই তার ওপর গিয়ে পড়েছিলেন। মামলার পেছনে ব্যয় হওয়া অর্থ উল্টো ফেরত পাওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

 

যা ঘটেছিল

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম ইউটাহর আপস্কেল ডিয়ার ভ্যালিতে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে দুর্ঘটনাটি ঘটে। এর ৩ বছর পর প্যালট্রোর বিরুদ্ধে মামলা করেন সাবেক ইউএস আর্মি ক্যাপ্টেইন স্যানডারসন। অভিযোগে তিনি বলেন, প্যালট্রো বিগিনারস স্লোপ থেকে দ্রুতগতিতে নেমে তাকে পেছন থেকে ধাক্কা দেন। 

স্যানডারসনের আইনজীবীরা জানান, স্কি করার সময় প্যালট্রোর পুরো মনোযোগ ছিল সন্তানদের দিকে। স্যানডারসনকে ধাক্কা দেয়ার আগ মুহূর্তে আতঙ্কে চিৎকার করে ওঠেন এই অভিনয়শিল্পী। এরপরই ঘটে সংঘর্ষ। তবে এরপর স্যানডারসনকে সাহায্য না করে বা কাউকে সাহায্যের জন্য না ডেকে ঘটনাস্থল থেকে তিনি চলে যান। স্যানডারসন তখন অচেতন হয়ে পড়েছিলেন। হাসপাতালে নেয়ার পর জানা যায় তিনি মস্তিষ্কে আঘাত পেয়েছেন, ভেঙেছে পাঁজরের চারটি হাড়।

মামলার শুরু থেকেই অভিযোগ নাকচ করে আসছেন অস্কারজয়ী প্যালট্রো। তিনি বলেছেন, ঢাল দিয়ে নিচে নামার সময় হঠাৎ একজোড়া স্কি তার পায়ের নিচে চলে আসে। পেছন থেকে কেউ একজন তার উপর ভর দেয়। প্রথমে তার মনে হয়েছিল কেউ যৌন হয়রানির চেষ্টা করছে। ভারসাম্য হারিয়ে দুজনেই পড়ে যান। উঠে দাঁড়িয়ে দেখেন স্যানডারসন পড়ে আছেন। তিনি ক্ষুব্ধ হয়ে স্যানডারসনের ওপর চেঁচিয়ে সেখান থেকে চলে যান।

প্যালট্রোর আইনজীবীদের অভিযোগ, প্যালট্রো সেলিব্রেটি ও বিত্তশালী হওয়ায় তার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা করেছেন স্যানডারসন। আসলে এই চিকিৎসক আগে থেকেই নানা রোগে ভুগছেন। এ কারণেই তিনি স্কি করতে গিয়ে পড়ে যান।


0 মন্তব্য

মন্তব্য করুন