৩ মাস পর ক্যাপিটলে সেনেটর ফাইনস্টাইন

টিবিএন ডেস্ক

মে ১১ ২০২৩, ২৩:৪০

হুইলচেয়ারে বসে ক্যাপিটল হিলে সেনেটর ডায়ান ফাইনস্টাইন। ছবি: শাটারস্টক

হুইলচেয়ারে বসে ক্যাপিটল হিলে সেনেটর ডায়ান ফাইনস্টাইন। ছবি: শাটারস্টক

  • 0

অসুস্থতাজনিত দীর্ঘ ছুটি কাটিয়ে অবশেষে ক্যাপিটলে ফিরেছেন ক্যালিফোর্নিয়ার ৮৯ বছর বয়সী সেনেটর ডায়ান ফাইনস্টাইন। ধুসর রঙা সেডানে চড়ে তিনি বুধবার দুপুরে হাজির হয়েছেন সেনেটে।

সহযোগীদের হাত ধরে হুইলচেয়ারে বসে হাজিরা দিলেন এই প্রবীণ ডেমোক্র্যাট। তাকে স্বাগত জানিয়েছেন সেনেট মেজোরিটি লিডার চাক শুমা। ফাইনস্টাইন জানান, তিনি এখন অনেকটাই সুস্থ বোধ করছেন।

শিংগেলয রোগে ভুগছিলেন ফাইনস্টাইন। সেড়ে উঠতে প্রায় তিন মাস সময় লেগেছে। তার অফিস থেকে মঙ্গলবার জানানো হয়েছে, চিকিৎসকের পরামর্শ নিয়ে বুধবার থেকে শিথিল সময়সূচিতে কাজে ফিরতে পারবেন।

ফাইনস্টাইনের ফেরার মধ্য দিয়ে সেনেটে ডেমক্র্যাটদের ৫১-৪৯ মেজরিটি ফের শক্তপোক্ত হলো। তিনি সেনেট জুডিশিয়ারি কমিটির মেজরিটি মেম্বার।

অসুস্থ হয়ে ফেব্রুয়ারিতে হাসপাতালে ভর্তি হন এই নেতা। উচ্চকক্ষে তার দীর্ঘ অনুপস্থিতিতে পার্টির কিছু সদস্য হতাশ হয়ে পড়েছিলেন। তাদের আশঙ্কা ছিল, ফাইনস্টাইনের অনুপস্থিতির অযুহাতে সেনেট জুডিশিয়ারি কমিটিতে প্রেসিডেন্ট জো বাইডেনের মনোনিত প্রার্থীদের ভোট দেয়ার ক্ষেত্রে রিপাবলিকানরা বাধা হয়ে দাঁড়াতে পারেন।

এ কারণে ফাইনস্টাইনকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছিলেন পার্টির কয়েক সদস্য। আহ্বান নাকচ করে তিনি বলেছিলেন, জুডিশিয়ারি কমিটিতে তিনি ফের কাজ শুরু করতে মুখিয়ে আছেন। 

কিছুদিন আগেই বিবৃতি দিয়ে তিনি বলেন, ‘সেনেটকে অনেক গুরুত্বপূর্ণ ইস্যু দেখতে হয়। সবচেয়ে চাপের বিষয় হলো, আমাদের সরকারের আর্থিক বাধ্যবাধকতাগুলোয় যেন বিচ্যুতি না ঘটে তা নিশ্চিত করা। জুডিশিয়ারি কমিটিতে ফিরে কাজ শুরু করার অপেক্ষায় আছি।’


0 মন্তব্য

মন্তব্য করুন