জালিয়াতি মামলায় ১৭৫ মিলিয়ন ডলারের বন্ড জমা দিলেন ট্রাম্প

টিবিএন ডেস্ক

এপ্রিল ২ ২০২৪, ১১:১৯

সাবেক প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

সাবেক প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

  • 0

সাবেক প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প আদালতের নির্দেশিত জালিয়াতি মামলার ১৭৫ মিলিয়ন ডলারের বন্ড জমা দিয়েছেন।

এবিসি নিউজ জানায়, নিউ ইয়র্ক আদালতে সোমবার ট্রাম্প এবং জালিয়াতি মামলায় তার সহ-আসামিদের এ বন্ডের অর্থ জমার বিষয়টি আদালতের এক নথি থেকে জানা গেছে।

ট্রাম্প হ্যাঙ্কি গ্রুপের মালিকানায় পরিচালিত ‘নাইট স্পেশালিটি ইন্স্যুরেন্স কোম্পানির’ মাধ্যমে বন্ডটি জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন গ্রুপটির চেয়ারম্যান ডন হ্যাঙ্কি।

ডনাল্ড ট্রাম্পের সমর্থক হিসেবে পরিচিত ডন হ্যাঙ্কি বলেন, ‘নাইট ইন্স্যুরেন্সের মাধ্যমে আমরা এটি জমা করি এবং এ পরিস্থিতিতে সাবেক প্রেসিডেন্টের জন্য বন্ড জমার কাজটি করতে পেরে আমরা খুশি। যদিও এটি একটি ব্যবসায়িক সিদ্ধান্ত, কিন্তু আমি ট্রাম্পের একজন সমর্থকও বটে।’

নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেলের অফিস এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি।

সোমবার এ মামলায় ট্রাম্পের অ্যাটর্নি অ্যালিনা হাব্বা এক বিবৃতিতে বলেছেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বন্ড জমা করেছেন, তিনি [ট্রাম্প] আদালতের আপিলের ওপর তার অধিকার প্রমাণ করতে এবং এই অন্যায় রায়কে বাতিল করার জন্য উন্মুখ।’

এর আগে, ডনাল্ড ট্রাম্পের ৪৬৪ মিলিয়ন ডলারের বন্ড জমার বিনিময়ে জালিয়াতি মামলার জরিমানা হ্রাসের আবেদন মঞ্জুর করে নিউ ইয়র্কের ওই আদালত।

এ সময় বিচারক তাকে জরিমানা কমিয়ে ১৭৫ মিলিয়ন ডলার জমা দেয়ার নির্দেশ দিয়ে ১০ দিনের সময় নির্দিষ্ট করে দেন৷

বন্ড জমার বিষয়ে হ্যাঙ্কি জানান, তার কোম্পানি প্রাথমিকভাবে এই মামলায় ৪৬৪ মিলিয়ন বন্ড জমা করার আলোচনায় জড়িত ছিল। তারপর যখন নিউ ইয়র্কের আপিল আদালত গত সপ্তাহে এই পরিমাণটি ১৭৫ মিলিয়নে কমিয়ে দেয়; তখন তা আরও সহজ হয়ে যায়।

হ্যাঙ্কি বলেন, ‘এটি [১৭৫ মিলিয়নের বন্ড] তুলনামূলকভাবে কম ছিল এবং ডনাল্ড ট্রাম্প নগদ অর্থেই সমস্ত জামানত দেন।’

এ সময় হ্যাঙ্কি ট্রাম্পের প্রচার তহবিলে অবদান রেখেছেন বলে জানালেও এর পরিমাণ স্মরণ করতে পারেননি।


0 মন্তব্য

মন্তব্য করুন