মালয়েশিয়ায় নৌবাহিনীর দুই হেলিকপ্টার সংঘর্ষে নিহত ১০

টিবিএন ডেস্ক

এপ্রিল ২৩ ২০২৪, ১১:১৩

সংঘর্ষের পর বিধ্বস্ত হওয়া নৌবাহিনীর হেলিকপ্টার। ছবি: সংগৃহীত

সংঘর্ষের পর বিধ্বস্ত হওয়া নৌবাহিনীর হেলিকপ্টার। ছবি: সংগৃহীত

  • 0

মালয়েশিয়ায় নৌবাহিনীর দুই হেলিকপ্টারের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন নিহত হয়েছেন। নৌবাহিনীর দুটি হেলিকপ্টার সামরিক মহড়া চালানোর সময় মাঝ আকাশে সংঘর্ষের এই ঘটনা ঘটে। বিবিসি জানিয়েছে, দুই হেলিকপ্টারে থাকা কেউ বেঁচে নেই।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, দুটি হেলিকপ্টার মাটিতে বিধ্বস্ত হওয়ার আগে একটি হেলিকপ্টার অপরটির রোটরের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। মালয়েশিয়ার লুমুত শহরে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।

নৌবাহিনী জানিয়েছে, দুটি হেলিকপ্টারে থাকা ১০ জন ক্রুর সবাই নিহত হয়েছেন। নিহতদের ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং শনাক্তকরণের জন্য লুমুত নৌঘাঁটির সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। এই দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হবে।

ধারণা করা হচ্ছে, সাতজন আরোহী নিয়ে এইচওএম এম ফাইভজিরোথ্রি-থ্রি হেলিকপ্টারটি অপর হেলিকপ্টারের রোটরে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়। ফেনেক এম ফাইভজিরোটু-সিক্স মডেলের অন্য হেলিকপ্টারটিতে তিনজন আরোহী নিয়ে একটি সুইমিং পুলে বিধ্বস্ত হয়।

দমকল ও উদ্ধার বিভাগ জানিয়েছে, স্থানীয় সময় ৯টা ৫০ মিনিটে ঘটনাটি সম্পর্কে তাদের সতর্ক করা হয়।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম এক্স-এ এক পোস্টে বলেছেন, ‘এই ঘটনাটি অত্যন্ত হৃদয় বিদারক। এই ট্র্যাজেডিতে জাতি শোকাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং এই ঘটনায় সবাইকে ধৈর্য ধরার শক্তি কামনা করি।’

গত মার্চে প্রশিক্ষণ ফ্লাইটের সময় মালয়েশিয়ার আংসা দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয় মালয়েশিয়ার কোস্টগার্ডের একটি হেলিকপ্টার। বিধ্বস্ত হওয়া সেই হেলিকপ্টারে থাকা পাইলট, কো-পাইলট ও দুই যাত্রীকে জেলেরা উদ্ধার করেন।


0 মন্তব্য

মন্তব্য করুন