বল্টিমোরে ব্রিজ ধস; দুইজনের মৃতদেহ উদ্ধার

টিবিএন ডেস্ক

মার্চ ২৭ ২০২৪, ২৩:৩৫

জাহাজের ধাক্কায় ধসে পড়া ব্রিজ। ছবি: সংগৃহীত

জাহাজের ধাক্কায় ধসে পড়া ব্রিজ। ছবি: সংগৃহীত

  • 0

ফ্রান্সিস স্কট কি ব্রিজের মাঝখানের স্প্যানের কাছে পানিতে একটি লাল রঙের পিকআপ ট্রাক থেকে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছে মেরিল্যান্ড স্টেইট পুলিশ।

ম্যারিল্যান্ড স্টেইট পুলিশের সুপারিনটেনডেন্ট রোল্যান্ড বাটলার জুনিয়র জানান, পানির নিচে একটি ট্রাকে বুধবার সকাল ১০টার কিছু আগে ডুবুরিরা দুজনকে খুঁজে পায়। ট্রাকটি প্রায় ২৫ ফুট পানিতে তলিয়ে গেছে বলে জানান তিনি।

নিহতরা হলেন, বল্টিমোরের বাসিন্দা আলেজান্দ্রো হার্নান্দেজ ফুয়েন্তেস (৩৫) ও গুয়াতেমালার বাসিন্দা ডরলিয়ান রোনিয়াল কাস্তিলো ক্যাবেরা (২৬)। তারা দুজনই নির্মাণ শ্রমিক ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

একজনের পকেটে থাকা ড্রাইভিং লাইসেন্স এবং অন্যজনকে আঙুলের ছাপ দিয়ে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, ব্রিজ ধসে ছয় নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ধসের পর হাসপাতালে ভর্তি বেঁচে যাওয়া একজনকে বুধবার সকালে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে বল্টিমোরে মঙ্গলবার ভোরে ১.৬ মাইল দীর্ঘ ফ্রান্সিস স্কট কি ব্রিজের একটি সাপোর্ট পিলারে একটি জাহাজ ধাক্কা দেয়ার পর সেতুটি নদীতে ভেঙে পড়ে। এতে সেতুটিতে থাকা যানবাহন নদীতে পড়ে যায়।

ইউটিউবে প্রকাশিত একটি লাইভ ভিডিওতে দেখা যায়, অন্ধকারে সেতুটির সঙ্গে একটি জাহাজের সংঘর্ষ হচ্ছে। জাহাজটি সেতুর পিলারে আঘাত করার পরপরই সেতুটির বিশাল স্প্যানগুলো ভেঙে পাটাপস্কো নদীতে পড়ে যেতে থাকে এবং জাহাজটিতে সংঘর্ষের সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়।


0 মন্তব্য

মন্তব্য করুন